1. babuibasa@gmail.com : editor :
  2. saskotha0@gmail.com : নিউজ ডেস্ক : এস এম সজল
বুধবার, ২৮ জুলাই ২০২১, ১০:১৮ অপরাহ্ন

গফরগাঁও এ এই প্রথম রত্নগর্ভা মা দের কে সম্মাননা দিতে যাচ্ছে গফরগাঁও হেল্প লাইন 24নামে একটি সংগঠন

রিপোর্টারঃ
  • সর্বশেষ আপডেট : শুক্রবার, ১০ জুলাই, ২০২০
  • ১৫৬৩ জন সংবাদটি পড়েছেন
মা কথাটি ছোট্ট অতি কিন্তু জেনো ভাই মায়ের চেয়ে আপন কেউ ত্রিভুবনে নাই। প্রতিটা সন্তানের সাফল্যের পিছনে থাকে মায়েদের অক্লান্ত পরিশ্রম। তাই মা দেরকে সম্মাননা প্রদান করতে যাচ্ছে গফরগাঁও হেল্প লাইন 24 নামে একটি সংগঠন। কিছুদিন আগে সংঘটিত হল এসএসসি পরীক্ষার ফলাফল অনেকে এ প্লাস পেয়েছে আর এই প্রথম গফরগাঁও এ সেই সকল এপ্লাস প্রাপ্ত শিক্ষার্থীদের মায়েদের সম্মাননা দিচ্ছে এই সংগঠনটি। যদিও এটি একটি ফেসবুক গ্রুপ তারপরও এ সংগঠনটি অনেক কার্যক্রম গফরগাঁয়ের মানুষের মধ্যে অনেক প্রশংসা কুড়িয়েছে।
আবুল হোসেন নামে এক পৌর শহর এর নিবাসী ব্যতিক্রম নিউজকে বলেন ,এটি একটি ভালো উদ্যোগ কারণ আমরা অনেক সময় মাকে তার যোগ্য সম্মাননা দিতে পারি না উনারা সেই কাজটি করছে পাশাপাশি এতে করে শিক্ষার্থীরা পড়াশোনার প্রতি আরো আগ্রহী হবে।
এই গ্রুপের একজন পরিচালক আনোয়ারুল কবির ব্যতিক্রম নিউজকে বলেন ,মূলত সামাজিক দায়বদ্ধতা থেকেই আমাদের এই গ্রুপের সৃষ্টি আমরা ভবিষ্যতে এরকম আরো অনেক কাজ করে যেতে চাই এবং গফরগাঁও কে সারা বাংলাদেশের সামনে এক অনন্য উচ্চতায় তুলে ধরতে চাই ‌।

এই সংঘটনটির আরো একজন পরিচালক মাহমুদুল হাসান ব্যতিক্রম নিউজকে বলেন, মূলত গফরগাঁও এর সকল শিক্ষার্থী এবং অভিভাবকদের অনুপ্রাণিত করতে আমাদের এই উদ্যোগ। গফরগাঁও থানার অধিবাসী যেকোনো শিক্ষার্থী যারা 2020 সালের এসএসসি পরীক্ষায় জিপিএ 5 পেয়েছে তারা আমাদের গ্রুপে রেজিস্ট্রেশনের মাধ্যমে আমাদের এই কার্যক্রমে অংশগ্রহণ করতে পারবেন। যেহেতু একজন শিক্ষার্থীর ভালো ফলাফলের পিছনে মায়ের অবদান অনেক তাই আমরা এই আয়োজন করেছি, এবং যেহেতু আমাদের এই সংগঠনটি সম্পূর্ণ অরাজনৈতিক এবং অলাভজনক একটি প্রতিষ্ঠান তাই যে কেউ চাইলেই ফেসবুকের মাধ্যমে আমাদের এই গ্রুপে জয়েন করে আমাদের সাথে এই কার্যক্রমে অংশ নিতে পারেন এতে আমরা আরও বেশি অনুপ্রাণিত হবো।যদিও এখন করোনা কালীন সময় চলছে তার মধ্যে আমরা অনলাইন রেজিস্ট্রেশন করে প্রত্যেক শিক্ষার্থীর মোবাইলে কনফার্মেশন মেসেজ পাঠাবো এবং পরবর্তীতে দেশে স্বাভাবিক অবস্থা ফেরা মাত্রই আমরা রত্ন গর্ভা মা যে প্রোগ্রামটি হাতে নিয়েছি তা বাস্তবায়ন করবো।

গফরগাঁও মহিলা কলেজের ইংরেজির শিক্ষক সাদ্দাম হোসেন ব্যতিক্রম নিউজকে বলেন, এটি একটি ভালো উদ্যোগ এর মাধ্যমে শিক্ষার্থীর পাশাপাশি আমরা যারা শিক্ষক আছি তারা অনুপ্রাণিত বোধ করছি। আমার বিশ্বাস এতে করে গফরগাঁও এর সকল শিক্ষার্থী ভালো ফলাফলের দিকে উদ্বুদ্ধ হবে।
গফরগাঁও ইসলামিয়া সরকারি হাই স্কুলের প্রধান শিক্ষক জনাব আবুল কাশেম ব্যতিক্রম নিউজকে বলেন ,এটি একটি প্রশংসনীয় উদ্যোগ এর মাধ্যমে শিক্ষার্থী এবং অভিভাবক উভয়ই পড়াশোনার ক্ষেত্রে অনেক বেশি উৎসাহ পাবে। আমি গফরগাঁও হেল্প লাইন২৪ এর এই পদক্ষেপ কে সাধুবাদ জানাই।
এস.এম. সজল/ব্যতিক্রম নিউজ

আপনি সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© ২০২১ ব্যতিক্রম নিউজ কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত।
Developer By Zorex Zira