1. babuibasa@gmail.com : editor :
  2. saskotha0@gmail.com : নিউজ ডেস্ক : এস এম সজল
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৬:০৮ অপরাহ্ন

গফরগাঁওয়ে নির্মানের বছর না পেরোতেই ভেঙে পড়ল ব্রীজ

রিপোর্টারঃ
  • সর্বশেষ আপডেট : বুধবার, ২৬ মে, ২০২১
  • ১৮৫ জন সংবাদটি পড়েছেন

ময়মনসিংহের গফরগাঁওয়ে চরআলগী ইউনিয়নের বোরাখালি গ্রামে পুরাতন ব্রহ্মপুত্রের ছোট শাখা নদের উপর নিমিত একটি ব্রীজ নির্মানের এক বছর না পেরোতেই মঙ্গলবার সন্ধ্যায় হুড়মুড়িয়ে ভেঙে পড়েছে।

উপজেলার চরআলগী ইউনিয়নের নয়াপাড়া- কিশোরগঞ্জ জেলার হোসেনপুর উপজেলার হাজিপুর বাজার সড়কে পুরাতন ব্রহ্মপুত্রের একটি ছোট নদের উপর দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর এই ব্রীজটি নির্মান করে।

 

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের “ গ্রামীন রাস্তায় কম-বেশি ১৫ মিটার দৈর্ঘ্যের সেতু/কালভার্ট নির্মাণ” প্রকল্পের আওতায় ২০১৮/২০১৯ অর্থ বছরের বাজেটে প্রায় ৪২ লাখ টাকা ব্যয়ে এই ব্রীজটি নির্মিত হয়।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় ব্রীজটি নির্মান কাজের তদারকি করে। এলাকাবাসী জানায় নির্ধারিত সময়ের পরে গত এক বছর আগে ব্রীজটির নির্মান কাজ শেষ হয়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ভেঙে পড়া তাদের স্বপ্নের ব্রীজের কাজে আশাহত হয়ে শতাদিক মানুষ জড়ো হয়ে আছে। এক বছর আগে নির্মাণ হলেও ব্রীজের কোন নামফলক নেই ।

গফরগাঁও উপজেলার বোরখালি গ্রামের আব্দুর রাজ্জাক (৬২) ও হোসেনপুর উপজেলার হটরআলগী গ্রামের আব্দুল খালেক (৬৩)সহ এই এলাকার কমপক্ষে ২৫/২৬ জন বাসিন্দা জানান, গফরগাঁও, হোসেনপুর ও নান্দাইল উপজেলার কমপক্ষে ৭/৮ গ্রামের প্রতিদিন শত শত মানুষকে ডিঙি নৌকায় ছোট নদীটি পারাপার করতে হতো। সরকারি বরাদ্ধে এখানে ব্রীজ নির্মাণ হওয়ার ফলে এলাকাবাসীর অনেক উপকার হয়।

তারা অভিযোগ করে বলেন, ব্রীজটি নির্মাণ কাজের সময় নিন্মমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করা হয় এবং সিডিউল মোতাবেক কাজ করা হয়নি। তারা বলেন, আমরা কর্মকর্তাদের কাছে বারবার এ বিষয়ে নালিশ করেছি ।

তারা কর্নপাত করে নাই। নিন্মমানের কাজ হওয়ায় এক বছরের মাথায় ব্রীজটি ভেঙে পড়েছে। জরুরী ভিত্তিতে এখানে ব্রীজটি পুনঃনির্মাণ না করলে তাদের আবার মহাদুর্ভোগে পড়তে হবে।

এব্যাপারে জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা মোঃ সানোয়ার হোসেন বলেন, এ বিষয়ে তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।

আপনি সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© ২০২১ ব্যতিক্রম নিউজ কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত।
Developer By Zorex Zira