1. babuibasa@gmail.com : editor :
  2. saskotha0@gmail.com : নিউজ ডেস্ক : এস এম সজল
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ১০:৫৫ পূর্বাহ্ন

খুলনায় করোনা শনাক্তের হার ৭১ শতাংশ

রিপোর্টারঃ
  • সর্বশেষ আপডেট : সোমবার, ২৮ জুন, ২০২১
  • ১৫৭ জন সংবাদটি পড়েছেন

দেশজুড়ে দাপিয়ে বেড়াচ্ছে করোনা। ভারতীয় ধরন শনাক্তের পর থেকেই কোনোভাবেই নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না পরিস্থিতি। সবশেষ ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গে দেশের বিভিন্ন স্থানে হাসপাতালে ৯০ জন মারা গেছেন। এর মধ্যে উত্তর ও দক্ষিণ পশ্চিমাঞ্চলেই ৭২ জন। শনাক্তের হার সর্বোচ্চ খুলনা জেলায় ৭১ শতাংশ।

রোগীর চাপে হাসপাতালগুলোর করিডোরেই চলছে চিকিৎসা। সারাক্ষণ চলছে অক্সিজেনের জন্য স্বজনদের ছোটাছুটি।

আক্রান্তদের শ্বাসকষ্টের অবস্থা ভয়াবহ। ঘরে ঘরে বাড়ছে জ্বর-সর্দি আক্রান্তের রোগীর সংখ্যা। উপসর্গ নিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও

।আইসিইউ আর শয্যা সংকটে বিপর্যস্ত হাসপাতালগুলো। এতে চিকিৎসা সেবার জন্য রোগীরা ছুটছেন একের পর এক হাসপাতালে। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে ১৪ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে রাজশাহীর ৭, চাঁপাইনবাবগঞ্জের ৫, নাটোরে ১ ও নওগাঁয় একজন মারা গেছেন। শনাক্ত হার ২৭ শতাংশ ছাড়িয়েছে।

খুলনায় লাগামহীনভাবে ছুটছে করোনার সংক্রমণ। পাশাপাশি লাফিয়ে বাড়ছে মৃত্যুর সূচকও। নগরীর দুই হাসপাতালে একদিনেই মারা গেছেন ১১ জন। শনাক্ত হার ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৭১ শতাংশে ঠেকেছে।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আরএমও ডা. সুহাস রঞ্জন হালদার বলেন, ‘আক্রান্তরা আসছেন অনেক বেশি খারাপ অবস্থা হয়ে। কেউ কেউ সেচুরেশন লেভেলে একদম লো হয়ে আসছেন। যার কারণে এই সেচুরেশনে আমরা হয়তো তার জীবনের কিছুটা সময় বাড়াতে পারছি। কিন্তু একেবারে সুস্থ করতে পারছি না।’

সীমান্ত জেলা চুয়াডাঙ্গায় দীর্ঘ হচ্ছে মৃত্যুর তালিকা। ২৪ ঘণ্টায় মারা গেছেন ১২ জন। আর উচ্চ ঝুঁকিতে থাকা সাতক্ষীরায় ৮ ও যশোরে ৫ জনের মৃত্যু হয়েছে।

আপনি সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© ২০২১ ব্যতিক্রম নিউজ কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত।
Developer By Zorex Zira